আবেদ আলীর ছেলের স্ট্যাটাস, বাবার রক্ত-ঘামে অর্জিত সাম্রাজ্য ভোগ করছি আমরা

সৈয়দ সোহানুর রহমান সিয়াম। ছিলেন মাদারীপুরের ডাসার উপজেলা ছাত্রলীগের সভাপতি। এছাড়া পদ ছিল ঢাকা উত্তর ছাত্রলীগেও। তবে বিসিএসসহ ৩০টি পরীক্ষায় প্রশ্নফাঁসে জড়িত থাকা বাবা আবেদ আলীর কারণে সব হারিয়েছেন তিনিও। বাবার সঙ্গে হয়েছেন গ্রেপ্তারও।  

গতকাল সোমবার (৮ জুলাই) নিজ বাসা থেকে গ্রেপ্তার হন পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

এই সিয়াম সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাবরই থাকতেন সরব। বাবার এবং নিজের সামাজিক কর্মকাণ্ড নিয়মিত করতেন পোস্ট। বাবাকে নিয়ে তার গর্বেরও শেষ ছিল না।

এক পোস্টেই যেমন বাবা আবেদ আলীকে নিয়ে সিয়াম লিখেছিলেন, সন্তান হিসেবে গর্ব করার মতো অনেক কিছু দিয়েছেন এই মানুষটা। বিনিময়ে দেওয়ার কোনো সুযোগ পাইনি কখনো। জন্মের পর থেকে কোনো কিছু চাইতে হয়নি। প্রয়োজন অনুভব করার আগেই পেয়ে গেছি।  

তিনি ওই পোস্টে আরও লেখেন, তার রক্তে-ঘামে অর্জিত সাম্রাজ্য ভোগ করছি আমরা তিন ভাই-বোন। আমাদের কাছে তিনিই সব। আমার জীবনের সমস্ত গল্পের একমাত্র হিরো আমার বাবা।  

সিয়ামের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট ঘুরে এমন আরও অনেক পোস্টের দেখা মিলেছে। এছাড়া দেখা গেছে কোথাও গেলে দামি গাড়ি নিয়েই ঘুরতেন তিনি।

এদিকে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীন বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে পদ থেকে অব্যাহতি দিয়েছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ।

news24bd.tv/SHS