হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

নিয়মিত মেডিকেল চেকআপের জন্য সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেদ্দার কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে তাকে নেওয়া হয়েছে। বুধবার সৌদি আরবের রাজকীয় আদালতের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। খবর গালফ নিউজের।

২০১৫ সালে সৌদি আরবের ক্ষমতায় আসেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। এরপর ২০২২ সালের মে মাসে শারীরিক জটিলতা নিয়ে ভর্তি হয়েছিলেন।

ওই সময়ে তার কোলোনোস্কপিসহ মেডিক্যাল পরীক্ষা করা হয়। ওই সময়ে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, হার্টের পেসমেকারের ব্যাটারি প্রতিস্থাপনের জন্য বাদশাহ সালমান রিয়াদের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে সৌদি বাদশাহের ২০২০ সালে গলব্লাডার অপসারণের জন্য অস্ত্রোপচার করা হয়। ওই সময়ে তার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন জল্পনা দেখা দেয়।

সেসময় রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বাদশাহ সালমান তার হার্টের পেসমেকারের ব্যাটারি প্রতিস্থাপনের জন্য রাজধানী রিয়াদের হাসপাতালে ভর্তি হয়েছেন। তার আগে ২০২০ সালে গলব্ল্যাডার অপসারণের জন্য অস্ত্রোপচার করেছিলেন তিনি। সেই সময় তার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন ধরেনের জল্পনা ছড়িয়ে পড়ে।

news24bd.tv/DHL