নোয়াখালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০

নোয়াখালীতে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষে উভয় পক্ষের ২০ নেতাকর্মী আহত হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ভূঁইয়ার হাট বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

এসময় আওয়ামী লীগের দুইটি অফিস সহ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় সুবর্ণচর উপজেলা বিএনপির সভাপতি এবি এম জাকারিয়াসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ।  

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে স্থানীয় ভূঁইয়ারহাট বাজারে নির্বাচনী প্রচারণা ও পথসভা করছিলেন বিএনপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান। এসময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে বাজারে প্রবেশ করলে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে বাকবিতণ্ডা ঘটে। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক জানান, বিএনপির নেতা-কর্মীরা চরজব্বর ইউনিয়নের ভূঁইয়ার হাট ও কাঞ্চন বাজার আওয়ামী লীগের দুটি অফিস ভাঙচুর করে। বিএনপির সভাপতি জাকারিয়ার বাড়িতে বহিরাগত লোকজন আশ্রয় নেয়। তারা হামলা চালিয়ে আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মীকে পিটিয়ে আহত করেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান জানান, দলীয় প্রার্থী সহ বিএনপির নেতা-কর্মীরা ভূঁইয়ারহাটে পথসভা শেষে বের হওয়ার পথে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাদের ওপর অর্তকিত হামলা চালায়।

সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেন চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন।

তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীরা প্রথমে আওয়ামী লীগ কর্মীদের ওপর হামলা করে। পরে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ্য বাধে। বিশৃঙ্খলার অভিযোগে ১৫ জনকে আটক করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)