গোলাম মাওলা রনির বিরুদ্ধে মামলা

পটুয়াখালী-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী গোলাম মাওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে গলাচিপা থানায় মামলাটি দায়ের করা হয়।

গলাচিপা আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও গলাচিপা মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মেহেদী মাসুদ করা এ মামলায় গোলাম মাওলা রনিসহ মোট ছয়জনকে আসামি করা হয়েছে।

বাকি আসামিরা হলেন- জেলা বিএনপির সহসভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ জানান, সম্প্র‌তি গোলাম মাওলা র‌নির এক‌টি ফোনালাপ ফাঁস হয়। র‌নি তার সহযোগীদের সঙ্গে মোবাইলে ওই কথোপকথনে থানা ঘেরাও ও আওয়ামী লীগের প্রার্থীসহ শতা‌ধিক কর্মীর বিরুদ্ধে মামলা দেওয়ার নির্দেশনা দেন। এছাড়া উস্কা‌নিমূলক বক্তব্য দেয়া ও নির্বাচনকে প্রশ্ন‌বিদ্ধ করার মতো অ‌ভিযোগে ডি‌জিটাল নিরাপত্তা আইনে মামলা‌টি দায়ের করা হয়েছে।

গত ১৫ ডিসেম্বর শনিবার দুপুরে গলাচিপা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের টিএন্ডটি এলাকায় প্রচারণা চালিয়ে ফেরার সময় রনির স্ত্রী-বোনসহ গলাচিপা পৌরসভার সাবেক চেয়ারম্যান আবু তালেব মিয়াকে বহন করা মাইক্রোবাসে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে রনির স্ত্রী লুনা আক্তারসহ বেশ কয়েকজন আহত হন।

এ ঘটনার পর একটি ফোনালাপ ছড়িয়ে পড়ে। যা গোলাম মাওলা রনির কথোপকথনের ফোনালাপ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)