বগুড়ার-৪: নৌকা ও ধানের শীষের কর্মীদের হামলা-পাল্টা হামলা

বগুড়ার-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে নৌকা মার্কার নির্বাচনী গণসংযোগে হামলায় ৫জন আহত হয়েছেন। ওই হামলার জের ধরে ধানের শীষের তিনটি নির্বাচনী অফিস ভাঙচুর ও পোস্টার ছেড়ার ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের মুরাদপুর এলাকায় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি এই ঘটনা ঘটে।

নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, মহাজোট প্রার্থীর সমর্থকরা উপজেলার ধুন্দার বাজার এলাকায় নৌকা মার্কার নির্বাচনী গণসংযোগ শেষে মটরসাইকেল যোগে নন্দীগ্রাম ফিরছিলেন। পথিমধ্যে মুরাদপুর এলাকায় ধানের শীষের কর্মী-সমর্থকরা তাদের ওপর হামলা চালায়। এসময় ৭টি মটরসাইকেল ভাঙচুর করা হয়। হামলায় নৌকা মার্কার কর্মী গোলাম মোস্তফা, মনছের আলী, রাজিব, মিলন ও মিশকাত আহত হন। ওই হামলার পর বিক্ষুদ্ধ এলাকাবাসি ধুন্দার বাজার ও চাকাতলা গ্রামে ধানের শীষের অফিস ভাঙচুর করে বলে দাবি করেন আনোয়ার হোসেন রানা।

অপরদিকে ধানের শীষের প্রার্থী মোশারফ হোসেন বলেন, নৌকা মার্কার কর্মী-সমর্থকরা মিথ্যা ঘটনা সাজিয়ে ধুন্দার বাজার, চাকাতলা গ্রামে ও হাটকড়ি বাজারে ধানের শীষের নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। এছাড়াও কুন্দারহাট এলাকায় লাগানো ধানের শীষের পোস্টার ছিড়ে ফেলেছে।  

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাসির উদ্দিন জানান, বুড়ইল ইউনিয়নে হট্টগোল হয়েছে বলে শুনেছি। ঘটনা শোনার পর সেখানে পুলিশ পাঠানো হয়েছে।  

NEWS24▐ কামরুল