সাংবাদিক মোস্তফা কামাল আর নেই

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) রাঙামাটি জেলা প্রতিনিধি সাংবাদিক মোস্তফা কামাল (৪৪) আর নেই (ইন্নালিল্লাহি----রাজিউন)। শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে তিনি চট্টগ্রাম বেসরকারি ম্যাক্স হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে মাতা মোস্তারি বেগম, স্ত্রী জাহিদা কামাল ও শিশুকন্যা সাদিয়া বিনতে মোস্তাফা (তোরসা) এবং গুনগ্রাহী রেখে গেছেন তিনি। তার মৃত্যুতে সাংবাদিক সমাজসহ রাঙামাটির সর্বমহলে নেমে এসেছে শোকের ছায়া।

সাংবাদিক মো. মোস্তফা কামালের খালাতো ভাই ইসতিয়াক মুন্না জানান, দীর্ঘদিন ধরে দূরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন তিনি। দেশ-বিদেশে চিকিৎসা নিয়েও সুস্থ হতে পারেনি। অবশেষে দূরারোগ্য ক্যান্সারের সঙ্গে লড়াই করে চট্টগ্রামের একটি বেসরকারি  হাসপাতালে চিতিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আনোয়ার আল হক জানান, সাংবাদিক মো. মোস্তফা কামাল দীর্ঘ ৩০বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত। তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ছাড়া ভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করেন। তিনি রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদকও ছিলেন। তার মৃত্যু খবরে রাঙামাটি সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে আসে। চট্টগ্রাম থেকে তার মরদেহ রাঙামাটি আনার পর, পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী তার শেষ সমাধি নিধারণ করা হবে।

এদিকে, সাংবাদিক মো. মোস্তফা কামাল বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে গভীর শোক ও শোকসন্তপ্ত পবিারের প্রতি সমবেদনা জানিয়েছেন, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. শামসুল আরেফিন, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রিয়াদ মেহমুদ, রাঙামাটি ডিজিএফআইয়ের অধিনায়ক কর্নেল শামসুল আলম, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবির, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তারূকদার, বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট দীপেন দেওয়ান, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলসহ স্থানীয় সংবাদ ও গণমাধ্যমকর্মী এবং সুশীল সমাজ ও রাজনৈতিক নেতা।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)