২৪ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

ময়মনসিংহের ১১টি আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ৬৬ প্রার্থী ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনে সর্বমোট ১১৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে ৩৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর নির্বাচন কমিশনে আপিল করে বৈধতা পায় আরো ৯ প্রার্থী।

রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আরো ২৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে ১১ আসনে বৈধ প্রার্থী এখন ৬৭ জন।

মনোনয়ন প্রত্যাহার করেছেন যারা: ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) বাবুল চন্দ্র দেবনাথ ও আব্দুস সালাম শেখ (কৃষক শ্রমিক জনতা লীগ) এবং রফিকুল ইসলাম (খেলাফত মজলিস)।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) : অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম (নাগরিক ঐক্য-বিএনপি) ও মাওলানা মো. তৈয়ব হোসেইন (ইসলামী ঐক্যজোট)।

ময়মনসিংহ-৪ (সদর): দেলোয়ার হোসেন খান দুলু (বিএনপি), আমিনুল হক শামীম (স্বতন্ত্র), শাহীনুল আলম (কৃষক শ্রমিক জনতা লীগ),  মাসউদুল হাসান (গণফোরাম)।

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা): জাকির হোসেন বাবুল (ওয়াকার্স পার্টি-মেনন), মো. সোহেল মিয়া ।  

ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া): মো. আখতারুল আলম ফারুক (বিএনপি), অধ্যাপক জসিম উদ্দিন (জামায়াত-স্বতন্ত্র), মো. বিল্লাল হোসেন (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল): আব্দুল মোমেন (খেলাফত মজলিস), হাবিবুর রহমান (ওয়াকার্স পাটি), আমিনুল ইসলাম সরকার (বিএনপি) ও মোস্তফা আমীর ফয়সল (জাকের পার্টি)।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ): খিজির হায়াত খান (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-৯ (নান্দাইল): ইয়াসের খান চৌধুরী (বিএনপি), অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহামেদ (জাসদ-ইনু) ও লতিফুল বারী হামিম (গণফোরাম)।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও): মিজবাহ উদ্দিন শাহ (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-১১ (ভালুকা): অ্যাডভোকেট আনোয়ার আজিজ টুটুল (বিএনপি)।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)