বগুড়ায় খোকাকে মনোনয়ন না দিলে গণপদত্যাগ

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে জেলা বিএনপির উপদেষ্টা ও শেরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক জানে আলম খোকাকে দলের পক্ষে চূড়ান্ত মনোনয়ন দেওয়া দাবি জানানো হয়েছে।

‘জানে আলম খোকা ছাড়া অন্য কাউকে দলীয় চূড়ান্ত মনোনয়ন দেওয়া হলে বিএনপির ইউনিয়ন ও পৌর কমিটিসহ অঙ্গসংগঠনের নেতারা গণপদত্যাগের হুমকি দেন।

সোমবার দুপুরে শেরপুর উপজেলা বাসস্ট্যান্ড এলাকার দলীয় কার্যালয়ে শেরপুর ও ধুনট উপজেলা বিএনপির নেতারা সংবাদ সম্মেলন করে এমন হুমকি দিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- বগুড়া জেলা বিএনপির সহসভাপতি বিএইচএম কামরুজ্জামান রাফু।

তিনি বলেন, বিএনপি নেতা জানে আলম খোকা প্রায় এক যুগ ধরে সাংগঠনিক কার্যক্রম, মামলা-হামলা উপেক্ষা করে দলকে টিকিয়ে রেখেছেন। এখন হঠাৎ করে নতুন কাউকে সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হলে দলের তৃণমূল নেতাকর্মীরা তা মেনে নেবে না।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘জানে আলম খোকা ছাড়া অন্য কাউকে দলীয়ভাবে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হলে বিএনপির ইউনিয়ন ও পৌর কমিটিসহ অঙ্গসংগঠনের নেতারা গণপদত্যাগ করতে বাধ্য হবেন। ’

সংবাদ সম্মেলনে শেরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব পিয়ার হোসেন পিয়ার, যুগ্ম আহ্বায়ক ও শেরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান মিলন, ধুনট পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আখতার আলম সেলিম, বিএনপি নেতা শাহ আলম পান্না, আপেল মাহমুদ, আফতাব হোসেন তালুকদার, মীর্জা নজরুল ইসলামসহ শেরপুর ও ধুনট উপজেলা বিএনপিসহ ইউনিয়ন ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বগুড়া-৫ আসনে বিএনপি নেতা জানে আলম খোকা ও সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে(জিএম সিরাজ) দলীয় মনোনয়নপত্র দেওয়া হয়েছে। এই দুই প্রার্থীই দলের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার যাচাই বাছাইকালে তাদের দুজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)