নায়ক সোহেল রানার মনোনয়নপত্র বাতিল

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানার মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিনি বরিশাল-২ (উজিরপুর-বানরীপাড়া) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বরিশাল-২ আসনটি জাতীয় পার্টি দাবি করেছিল। তবে আওয়ামী লীগও এই আসনে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলমকে দলীয় মনোনয়ন দেয়। প্রার্থিতা নিয়ে দুই দলের নেতা-কর্মীরা ধোঁয়াশার মধ্যে ছিলেন।

বরিশালের ছয়টি আসনে ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। গতকাল রোববার যাচাই-বাছাইয়ে নয়জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এর মধ্যে বরিশাল-২ আসনের সোহেল রানা ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দা রুবিনা আক্তার, ফাইজুল হক, মোয়াজ্জেম হোসেন, আনিসুজ্জামান, মাহে আলমের মনোনয়ন বাতিল হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বেশির ভাগ প্রার্থী উপস্থিত থাকলেও সোহেল রানা উপস্থিত ছিলেন না।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়ার রহমান বলেন, যাঁদের মনোনয়ন বাতিল হয়েছে তাঁরা আগামী তিন দিনের মধ্যে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।