কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল

ঋণ খেলাপির দায়ে টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও জেলার আটটি আসনে ১২ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

রোববার (০২ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম মনোনয়ন যাচাই-বাছাই শেষে বিষয়টি জানান।

জানা যায়, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) এবং টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে কাদের সিদ্দিকী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে কাদের সিদ্দিকীর ব্যবসায়িক প্রতিষ্ঠান সোনার বাংলা প্রকৌশল সংস্থা ঋণ খেলাপির তালিকায় থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।  

অপরদিকে, টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে বিএনপির মনোনীত প্রার্থী ফকির মাহবুব আনাম স্বপন, টাঙ্গাইল-৬ (নারগপুর-দেলদুয়ার) আসনে বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী নুর মোহাম্মদ খানের মনোনয়নপত্র বাতিল করা হয়।  

এদিকে, কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হলেও এ আসনে তার মেয়ে কুঁড়ি সিদ্দিকী এবং কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। টাঙ্গাইল-৪ আসনে কাদের সিদ্দিকীর ছোট ভাই আজাদ সিদ্দিকী ও লিয়াকত আলীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া কাদের সিদ্দিকীর বড় ভাই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর টাঙ্গাইল-৪ আসনে এবং ছোট ভাই মুরাদ সিদ্দিকীর টাঙ্গাইল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র বৈধ হয়েছে। মনোনয়ন বাতিলকৃতরা হলেন- টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে ন্যাশনাল পিপলস পার্টির মোঃ চান মিয়া, বিএনএফ-এর আতাউর রহমান, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী বাকির হোসেন ও আবুল কাশেম, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে স্বতন্ত্র প্রার্থী এম আশরাফুল ইসলাম ও বিএনএফ-এর প্রার্থী সুলতান মাহমুদ, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে খেলাফত মজলিসের প্রার্থী সৈয়দ মজিবুর রহমান, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে জাতীয় পার্টির কাজী আশরাফ সিদ্দিকী, খেলাফত মজলিসের আব্দুল লতিফ ও স্বতন্ত্র প্রার্থী কাজী শহিদুল ইসলাম।

 

NEWS24▐ কামরুল