‌‘সরকারকে বসতে বাধ্য করা হবে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারকে সংলাপে বসতে বাধ্য করা হবে।

তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ একটি স্বৈরতান্ত্রিক রাজনৈতিক দল। তাদের অগণতান্ত্রিক আচরণের কারণে আইনের শাসন গণমাধ্যমের স্বাধীনতা আমরা হারিয়েছি। আমরা এই জাতীয় ফ্রন্টের মাধ্যমে সরকারকে সংলাপে বসতে বাধ্য করব। ’   শনিবার চট্টগ্রামে নসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনে ঐক্যফ্রন্টের জনসভায় এসব কথা বলেন তিনি।

জাতীয় ঐক্যফ্রন্টের গণআন্দোলনের মুখে ভোটারবিহীন সরকারের পতনও ত্বরান্বিত হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

সরকার হঠানোর ইঙ্গিত দিয়ে মওদুদ আহমেদ বলেন, ‘যে কোনও স্বৈরাচার সরকারকে অপসারণের জন্য এই জাতীয় ঐক্য প্রয়োজন। আমরা সফলভাবে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছি। ঐক্যের মাধ্যমেই গণতন্ত্র ফিরিয়ে আসবে। আর সরকার সংলাপে না বসলে দেশে যে অরাজকতা হবে তার জন্য তারাই দায়ী থাকবে। ’

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেনের সভাপতিত্বে জনসভায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, জেএসডির সহসভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, মো. শাজাহান, মীর নাসির, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভূইয়া, গোলাম আকবর খন্দকার, সুকোমল বড়ুয়া ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সুলতান মোহাম্মদ প্রমুখ উপস্থিত আছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)