নেতৃত্ব দখল নিয়ে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩

যশোরের বেনাপোল বন্দরে শ্রমিক ইউনিয়নের নেতৃত্ব দখল নিয়ে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষে ৩ জন গুরুতর আহত হয়েছে। আজ সোমবার দুপুরে বেনাপোল বন্দরে এ ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সংঘর্ষের এ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকদের একটি অংশ বন্দরে মালামাল লোড-আনলোড ও পণ্য খালাস বন্ধ করে দিয়েছে। আবারও সংঘর্ষের আশঙ্কায় বন্দর এলাকায় নিরাপত্তা জোরদার করতে অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্যের মোতায়েন করা হয়েছে।

আহত শ্রমিকেরা হলেন, বেনাপোল বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ (৪৫), শ্রমিক নেতা হাসেম (৩৩) ও গোলম মোস্তফা (৩৪)।

স্থানীয়রা জানায়, বেনাপোল বন্দরের স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন ও সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন সমর্থক শ্রমিকদের দুটি গ্রুপ রয়েছে। আজ হঠাৎ করে দুই পক্ষ বন্দরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুই শ্রমিক নেতাসহ তাদের আরও কয়েকজন আহত হয়। খবর পেয়ে পুলিশ এসে বন্দরের মধ্য থেকে আন্দোলনরত শ্রমিকদের বের করে দিয়ে বন্দরের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় বন্দর এলাকা থমথমে ভাব বিরাজ করছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। নিরাপত্তার নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ বন্দর সড়কে টহল দিচ্ছে।

news24bd.tv/SHS