আঁতে ঘা লেগেছে সরকারের: মওদুদ 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, ড. কামাল হোসেনের সঙ্গে বিএনপির জোট গঠনে আওয়ামী লীগের মধ্যে ভয় ঢুকেছে।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ব্যারিস্টার মওদুদ এসব কথা বলেন। বাংলাদেশ ইয়ুথ ফোরাম এ আলোচনা সভার আলোচনা করে।

মওদুদ বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে আঁতে ঘা লেগেছে সরকারের। এই ঐক্যফ্রন্ট গঠনের পর থেকে সরকারকে আমরা বিচলিত দেখতে পাচ্ছি। বিভিন্ন রকমের বক্তব্য দিয়ে তারা এটাই প্রমাণ করেছে এই ফ্রন্টকে তারা ভয় পান, জাতীয় ঐক্যকে ভয় পান, দেশের মানুষকে ভয় পান।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) নিশ্চিত যে, আগামী নির্বাচন যদি সুষ্ঠু হয়, তাহলে বর্তমান সরকারি দল বিপুল ভোটে পরাজিত হবে। এটা বুঝেই ঐক্যজোটকে, ঐক্যফ্রন্টকে আক্রমণ করা শুরু করেছে। ঐক্যফ্রন্টের মাধ্যমেই সরকারের পরাজয় হবে বলেও মন্তব্য করেন তিনি।

সরকারে সব মন্ত্রীরা পরাজিত হবে মন্তব্য করে তিনি আরও বলেন, সরকার ইচ্ছা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে। কারণ সুষ্ঠু নির্বাচন হলে সরকারের একজন মন্ত্রীও জয়ী হতে পারবেন না। তাই পাঁচ হাজারের বেশি গায়েবি মামলায় বিএনপির প্রায় পাঁচ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। সব বাধা পেরিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের দাবি আদায় করবে বলেও হুঁশিয়ারি দেন ব্যারিস্টার মওদুদ।

তিনি বলেন, ঐক্য প্রক্রিয়ার কারণে দেশের মানুষের মধ্যে একটা আশা তৈরি হয়েছে। এখন সময় কম, অল্প সময়ের মধ্যে এই সরকারের বাঁধ ভাঙতে হবে। মাঠে নামতে হবে যাতে সরকার আলোচনায় বসতে বাধ্য হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)