খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির উদ্বেগের চেয়ে রাজনীতি বেশি : কাদের

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির যতটা উদ্বেগ, তার চেয়ে দলটি বেশি নোংরা রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার বিকেলে এক সমাবেশে ওবায়দুল কাদের তার বক্তব্যে আরও বলেন, খালেদা জিয়া মরার আগেই কয়েকবার মেরে ফেলেছে মির্জা ফখরুলরা। খালেদা জিয়ার জন্য প্রয়োজনীয় যতটুকু মানবিকতা দেখানোর শেখ হাসিনা তা দেখিয়ে যাচ্ছে।

কাদের বলেন, আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় নেই, গায়ের জোরে ক্ষমতায় আসবে না, কাজ করে ভোট চায়।

গণমাধ্যম নিয়ে ভারতের সাথে মিত্রতা করতে গিয়েছিল বিএনপি। কিন্তু সেই মিত্রতা আর গড়ে ওঠেনি বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ভারত কৌশলগত কারণে বাংলাদেশকে হারাতে চায় না। এই বার্তাটি আমেরিকাকে দিয়েছে তারা নিজেরাই।

সম্প্রতি বিদেশি কূটনৈতিকদের বাংলাদেশ সফর প্রসঙ্গে কাদের বলেন, বিদেশি বন্ধুদের সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি ইতোমধ্যে আওয়ামী লীগ দিয়েছে। তারা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ভূয়সী প্রশংসা করেছেন।

সেতুমন্ত্রী বলেন, দাওয়াত না করলেও বন্ধু রাষ্ট্রগুলো বাংলাদেশে আসে। এটা নিয়ে বিএনপি নিষেধাজ্ঞার স্বপ্নে লাফালাফি করছে। তাদের সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগকে শান্তির জন্য রাস্তায় দাঁড়াতে হয়েছে। যা এখনও অব্যাহত আছে।

এসময় মানবাধিকার নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে কথা বলা রাষ্ট্রগুলোর বিষয়ে কাদের বলেন, গণতন্ত্র আর মানবাধিকার নিয়ে সারা বিশ্বে দাপট দেখালেও তাদের নিজ দেশে স্কুলের বাচ্চারা মারা যাচ্ছে। তারাই আবার বাংলাদেশের গণতন্ত্র এবং মানবাধিকার নিয়ে কথা বলছে।

news24bd.tv/FA