শপথ নিলেন নতুন সিএজি নুরুল ইসলাম

নতুন নিয়োগপ্রাপ্ত মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মো. নুরুল ইসলামকে শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। বুধবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে এ শপথ পাঠ করা হয়।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর পরিচালনায় শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৩ জুলাই অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের হিসাব মহানিয়ন্ত্রক মো.নুরুল ইসলামকে সিএজি পদে নিয়োগ দেন রাষ্ট্রপতি। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের প্রশাসন অধিশাখা-২ থেকে ১৩ জুলাই জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের সংবিধানের ১২৭ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক পদে মো. নুরুল ইসলামকে নিয়োগ দিয়েছেন।   প্রজ্ঞাপনে আরও বলা হয়, নুরুল ইসলাম দায়িত্ব নেয়ার পর থেকে পাঁচ বছর বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যেটি আগে হবে, সে সময় পর্যন্ত সিএজি পদে দায়িত্ব পালন করবেন। তিনি মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (পারিশ্রমিক ও বিশেষ অধিকার) আইন, ১৯৯৮ অনুযায়ী বেতন ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধা পাবেন। শপথ গ্রহণের পর সিএজি পদে মো.নুরুল ইসলামের নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

News24bd.tv/AA