কাউন্সিলর গ্রেপ্তার হওয়ায় জনতার আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

সড়ক ও জনপদ বিভাগের জমি জাল দলিল করে বিক্রির মামলায় এক বছরের দণ্ডপ্রাপ্ত ও চার মামলার ওয়ারেন্টভুক্তসহ ৮ মামলার আসামি রংপুর সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক। এ ঘটনায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে ওই ওয়ার্ডের বাসিন্দারা।  

শনিবার (৮ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে নগরীর মডার্ন মোড়, ভুরারঘাট ও দর্শনা মোড়ে এলাকাবাসী একত্রিত হয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। স্থানীয়রা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, সন্ত্রাসী ও অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনার এই উদ্যোগে আমরা খুশি। এ সময় তারা আইজিপি ও রংপুর মেট্রোপলিটন কমিশনারকেও অভিনন্দন জানান। তাদের দাবি তারা যেন আর হয়রানির শিকার না হন।  

শনিবার দুপুর পৌনে ২টায় রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহসানুল হক রানা তার বিরুদ্ধে থাকা চারটি ওয়ারেন্টভুক্ত মামলার মধ্যে তিনটি মামলায় জামিন মঞ্জুর করেন এবং চাঁদাবাজি ও জমি দখলের মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে শুক্রবার রাত সাড়ে ৯টায় তাকে নগরীর বিনোদপুর এলাকার নিজ বাড়ি থেকে ৫ ঘণ্টা অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে গত বুধবার সাংবাদিক সরকার মাজহারুল মান্নানসহ তিনজনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দাখিল করেন। আদালত মামলা নিয়ে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। ওই মামলা প্রত্যাহারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

news24bd.tv/আইএএম