তুচ্ছ ঘটনায় বন্ধুর হাতে প্রাণ গেল স্কুলছাত্রের

মুন্সিগঞ্জ সদরের মিরকাদিমে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্কুলছাত্রকে গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে তারই বন্ধুর বিরুদ্ধে। রিকাবীবাজার উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. সিফাত মিয়াকে (১৬) তার বন্ধু মো. সোহান (১৬) তাকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে দাবি নিহতের পরিবারের। তারা দুজনে বন্ধু এবং স্কুলের নবম শ্রেণির ছাত্র। অভিযুক্ত সোহান তিলারদিচর এলাকার মো. সোহেলের ছেলে। সে স্থানীয় একটি ফার্নিচারের দোকানে কাজ করে।

সোমবার (৪ এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে মিরকাদিম পৌরসভার তিলারদিচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের বোন সুমাইয়া আক্তার জানান, ইফতারের পর দুই বন্ধু সিফাত ও সোহান একসঙ্গে ঘোরাঘুরি করছিল বাড়ির বাইরে। রাতে তিলারদিচর জামে মসজিদ সংলগ্ন বাশের সাঁকোতে উঠে দু’জন। এ সময় মজার ছলে সিফাত ধাক্কা দেয় বন্ধু সোহানকে। এতে ক্ষিপ্ত হয়ে উঠে কথা-কাটাকাটির একপর্যায় সোহান গলাটিপে ধরে সিফাতের। এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পড়েন সিফাত। পরে খবর পেয়ে মামাতো ভাই সাঈদসহ স্থানীয়রা তাকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ নিয়ে সদর হাতিমারা তদন্ত কেন্দ্রের ইনচার্জ অমর চন্দ্র দাস বলেন, দুই কিশোরের মধ্যে সামান্য ঘটনা নিয়ে এ হত্যাকাণ্ড ঘটেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

news24bd/ARH