ভালোবাসা দিবসে ৪ কাজে না

আগামী ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। এদিন অনেকেই প্রিয়জনের সঙ্গে ঘুরতে বের হন। ভালবাসার মানুষকে অবিশ্বাস করা যেমন ঠিক নয়, আবার প্রথম দেখাতেই কোনো মানুষকে ভালবেসে অন্ধের মতো বিশ্বাস করারও কোনো মানে হয় না। তাই ভালবাসার দিনে পছন্দের মানুষের সঙ্গে ঘুরতে যাওয়ার পাশাপাশি মাথায় রাখতে হবে কয়েকটি জিনিস।

১। নির্জন জায়গায় না যাওয়াই ভালো  

একান্তে অনেকটা সময় একসঙ্গে কাটাবেন ভেবে এমন কোনো জায়গায় যাবেন না যেখান থেকে ফিরতে সমস্যা হতে পারে। বিশেষ করে বিকেল বা সন্ধ্যের পর যদি কোনো নির্জন জায়গায় যান, সে ক্ষেত্রে রাতে বাড়ি ফেরার জন্য পরিবহন না পাওয়ার আশঙ্কাই বেশি।

২। শহর থেকে বেশি দূরে যাবেন না

শহর ছেড়ে এমন কোনো জায়গায় যাবেন না যেখান থেকে আপনার পক্ষে একা ফেরা সম্ভব নয়। যদি কোনো অপ্রত্যাশিত ঘটনা ঘটে সে ক্ষেত্রে নিজে সেখান থেকে বেরিয়ে আসার শক্তি এবং সাহস দুই-ই রাখতে হবে।

৩। ফোনে ট্র্যাকার অফ রাখবেন না

ভালবাসার মানুষের সঙ্গে কোথাও গিয়ে অন্য দুষ্টু লোকের পাল্লাতেও পড়তে পারেন। বিপদের সময়ে বাড়িতে ফোন করা সম্ভব না হলে, ‘লাইভ’ লোকেশন দেখে হদিস পাওয়া যেতে পারে।

৪। মদ্যপান করুন নিজের ক্ষমতা বুঝে

বিশেষ দিনে, বিশেষ মানুষটির সঙ্গে অল্প বিস্তর মদ্যপান করতেই পারেন। কিন্তু তা যেন হয় পরিমিত। নিজের হুঁশ, জ্ঞান হারিয়ে ফেলার মতো অবস্থা যেন না হয়।  

news24bd.tv/রিমু