তুরস্কে এক কিশোরীকে জীবিত উদ্ধার করলো বাংলাদেশি দল

তুরস্কের উদ্ধার কাজ শুরু করেছে বাংলাদেশের সমন্বিত উদ্ধারকারী দল। এরইমধ্যে তারা ১৭ বছরের এক কিশোরীকে জীবিত উদ্ধার করেছে। তিনটি মৃতদেহও উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশের সমন্বিত উদ্ধারকারী দল ৮ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ থেকে যাত্রা শুরু করে। ৯ ফেব্রুয়ারি রাতে আদানা মিলিটারি এয়ার বেইস-এ পৌঁছায়। সেখান থেকে তারা আদিয়ামান শহরে পৌঁছে অনুসন্ধান ও উদ্ধার কাজ শুরু করেছে।

উদ্ধারকারী দলটিতে আছেন সেনাবাহিনী থেকে ২৪ সদস্য, ১০ জনের একটি মেডিক্যাল টিম এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২ সদস্য। উদ্ধারকারী দলটির নেতৃত্ব দেবেন সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল রুহুল আমিন।

জানা যায়, বাংলাদেশি উদ্ধারকারী দলটি ভূমিকম্প পরবর্তী জরুরি ত্রাণ এবং চিকিৎসা সামগ্রী বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দিয়ে তুরস্কে পাঠানোর জন্য ঢাকা-আঙ্কারা-ঢাকা রুটে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হয়। এই সি-১৩০জে পরিবহন বিমানটি তুরস্কে ত্রাণসামগ্রী পৌঁছানোর পর উড়োজাহাজটি পুনরায় ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে ফিরে আসবে।

news24bd.tv/আলী