'দর্শকের সঙ্গে প্রতারণা করতে পারব না'

অভিনয়ের ক্যারিয়ারে অনেকটা বেছে বেছেই কাজ করেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম। চরিত্রের ক্ষেত্রেও বেশ সচেতন এই অভিনেত্রী। তার অভিনীত নতুন ছবি ‘লস্ট’-এর প্রচারে দু’দিনের ঝটিকা সফরে কলকাতায় আসেন ইয়ামি গৌতম।  

সম্প্রতি সেখানে এক সাক্ষাৎকারে চরিত্রের নানা বিষয় নিয়ে কথা বলেন ইয়ামি।

ইয়ামি বলেন, আমি অনেক আগেই একটা জিনিস বুঝতে পেরেছিলাম, যে এমন চরিত্রে কাজ করতে হবে যেখানে অভিনয়ের পাশাপাশি দর্শক হিসেবেও পরে পর্দায় নিজেকে উপভোগ করতে পারি। একই রকমের অনেক কাজই এসেছে আমার কাছে।

কিন্তু একই ধরনের চরিত্রে অভিনয় করে দর্শকের সঙ্গে প্রতারণা করতে পারব না আমি। তাই চরিত্রের ক্ষেত্রে একটু ভিন্ন ধাঁচের কাজই করছি।

চিত্রনাট্য নির্বাচনের ক্ষেত্রে তার স্বামী পরিচালক আদিত্য ধর এর সঙ্গে আলোচনা করেন কি না জানতে চাইলে জবাবে বলেন, চরিত্র বাছাইয়ের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত আমার নিজস্ব। সেটা ও জানে। তবে ওর সঙ্গে কথা বলার পর একটা নতুন আঙ্গিক খুঁজে পাই আমি। যেটা আমাকে সিদ্ধান্ত নিতে অনেক হেল্প করে।

তিনি আরও বলেন, আমরা একে অপরকে খুব ভালো চিনি। তাই আমার কোন চিত্রনাট্য ভালো লাগছে না বা কোনটা পড়ে আমি পছন্দ করছি, সেটা ও আমাকে দেখলেই বুঝে যায়। আর নিজেদের মধ্যে এই আলোচনাকে আমার কাছে বেশ ভালো লাগে এবং আনন্দায়ক বিষয়।

বর্তমানে ‘লস্ট’ ছবির প্রচারণার কাজেই ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী।

আনন্দবাজার পত্রিকা

news24bd.tv/রিমু