প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন মাদারীপুরের শম্পা

মাদারীপুরের শিবচর উপজেলার কাঠালবাড়ি এলাকার বদরুন নেছা শম্পা এ বছর ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ লাভ করেছেন। তিনি শিবচরের কাঠালবাড়ি এলাকার বজলুর রশিদের মেয়ে।

শম্পার স্বর্ণ পদক প্রাপ্তিতে এলাকা  আনন্দ বিরাজ করছে। শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কৃষি অনুষদীয় ছাত্রী বদরুন নেছা শম্পা সিজিপি এ ৪.০০ এর মধ্যে সর্বোচ্চ সিজিপিএ ৩.৯৮ পেয়েছেন। এসএসসি এবং এইচএসসিতেও গোল্ডেন জিপিএ ৫ পেয়েছিল। এছাড়াও  পঞ্চম শ্রেণি ও অষ্টম শ্রেনিতেও ট্যালেন্ট ফুলে বৃত্তি লাভ করেছিল।

জানা যায়, প্রতি বছর বাংলাদেশ সরকারি বিশ্ববিদ্যালয় সমূহে অনার্স (সম্মান) পর্যায়ে অনুষদীয় সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে দেয়া হয় সম্মানজনক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’। ২৫ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ  উচ্চপদস্থ ব্যক্তিবর্গরা।

স্বর্ণপদক প্রাপ্ত শম্পা বলেন, এটি আমার জন্য বড় অনুপ্রেরণা। ভবিষ্যতে আমি শিক্ষক হয়ে মানুষ গড়ার কারিগর হয়ে দেশের কাজ করতে চাই। প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের প্রতি আমি কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, সবসময় চেষ্টা করেছি কিভাবে ভাল করা যায়। ভাল ফলাফলের এত বড় স্বীকৃতি পেয়ে সত্যিই আনন্দিত ছিলাম। স্বর্ণপদক পেয়ে মনে হয়েছে । এর মর্যাদা অবশ্যই আমাকে রক্ষা করতে হবে। দেশের কল্যানে কাজ করতে হবে।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)