রাঙামাটিতে সাবেক পার্বত্য মন্ত্রীর শেষকৃত্য

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমার শেষকৃত্য রাঙামাটি রাজবন বিহার শ্মশানে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শেষ কৃত্যের আগে রাজবন বিহারে প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করে বৌদ্ধ ভিক্ষু সংঘের উপস্থিতিতে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করা হয়।

এর আগে সাবেক মন্ত্রীর বাসভবনে সকাল থেকে বিভিন্ন পেশাজীবী শ্রদ্ধা জানাতে ভীড় জমায়। সকালে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান যথাক্রমে বৃষ কেতু চাকমাসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে কল্পরঞ্জন চাকমার বিদ্রোহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমা বুধবার দুপুর ১২ টা ২০ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। রাতে তার মরদেহ ঢাকা থেকে রাঙামাটি নিয়ে আসা হয়। আজ সকালে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে রাজবন বিহারে শেষকৃত্য সম্পন্ন করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)