রাজধানীতে চলন্ত বাসে যৌন নিপীড়ন : রিমান্ড শেষে কারাগারে চালক

রাজধানীতে চলন্ত বাসে এক কলেজ শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনায় দায়ের মামলায় বিকাশ পরিবহনের বাস চালক মাহবুবুর রহমানকে (৪০) এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার আজিমপুর থানার আউটবক্সের ইনচার্জ ও মামলার তদন্ত কর্মকর্তা আসিবুজ্জামান আসিব আসামিকে ফরোয়ার্ডিং রিপোর্টসহ আদালতে হাজির করার পর ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী এ আদেশ দেন।

এর আগে ম্যাজিস্ট্রেট চালকের জামিনের আবেদন খারিজ করে দেন।

ফরোয়ার্ডিং রিপোর্টে মামলার তদন্ত কর্মকর্তা বলেন, চালকসহ তার হেলপার ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটকে রাখার জন্য আদালতের কাছে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

গত ২৭ জুলাই আশুলিয়া এলাকা থেকে বাসটি জব্দ করে চালককে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে ১ দিনের রিমান্ডে নেওয়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় আশুলিয়া এলাকা থেকে বিকাশ পরিবহনের হেলপার কাউসার আহমেদকেও গ্রেপ্তার করে পুলিশ। একই মামলায় তিনি এখন ২ দিনের রিমান্ডে আছেন।

ভুক্তভোগী কলেজশিক্ষার্থী জানান, গত রোববার রাত ৮টার দিকে আজিমপুরে যাওয়ার জন্য ধানমন্ডি থেকে বাসে ওঠেন তিনি। নীলক্ষেত মোড়ে সব যাত্রী নেমে গেলে বাসে একা হয়ে পড়লে তিনিও নেমে যেতে চান। কিন্তু বাস থেকে তাকে নামতে বাধা দেন হেলপার। এ সময় যৌন হয়রানি করে হেলপার। তিনি চিৎকার করে বাস থামাতে বললেও চালক গাড়ি না থামিয়ে বাস চালাতে থাকেন। পরে বাসটি আজিমপুর পৌঁছালে চলন্ত বাস থেকে লাফিয়ে পড়েন তিনি।

news24bd.tv/কামরুল